1. md.zihadrana@gmail.com : admin :
বাউফলে রাতের আঁধারে অস্ত্রের মহড়ায় জমি দখল করে ঘর তোলার অভিযোগ - দৈনিক সবুজ বাংলাদেশ

৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ । ভোর ৫:০১ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

বাউফলে রাতের আঁধারে অস্ত্রের মহড়ায় জমি দখল করে ঘর তোলার অভিযোগ

বাউফলে রাতের আঁধারে অস্ত্রের মহড়ায় জমি দখল করে ঘর তোলার অভিযোগ

বরিশাল ব্যুরো:

পটুয়াখালীর বাউফল উপজেলায় সূর্যমনী ইউনিয়নের নুরাইনপুর বাজারের উত্তর পাশে রাতের আঁধারে দেশীয় অস্ত্রের মহড়ায় জমি দখল করে টিনের বেড়া দিয়ে ঘর তোলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষ লিটন খানের বিরুদ্ধে। এ সময় অস্ত্রধারীদের ভয়ে কয়েকজন অজ্ঞান হয়ে পড়ে এবং মোঃ জাকির হোসেন খানকে ডঃ মিরাজের মেডিসিনের দোকানে ভিতর অস্ত্রের মুখে জিম্মি করে রাখে রাত ৩টা থেকে সকাল ৮টা পর্যন্ত।

গত সোমবার (৩০ অক্টোবর) রাতের আঁধারে বাউফল উপজেলার সূর্যমনি ইউনিয়নের নূরাইনপুর বাজারে যাত্রী ছাউনি উত্তর পাশে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার নুরাইনপুর এলাকায় মোঃ সোহরাব হোসেন জমি ক্রয় করেন ১২ শতাংশ, মোঃ সিরাজ উদ্দিন মৃধা ৬ শতাংশ, মোঃ জাকির খান ২৫ শতাংশ, মোঃ মজিদ খান, মোঃ খালেক খান, মোস্তফা শরীফ, ১০ শতাংশ জমি ক্রয়সূত্রে ভোগদখল করে আছেন। কিন্তু হঠাৎ করে সূর্যমনি ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের নূরাইনপুর গ্রামের, মোঃ লিটন খান, মোঃ কালাম খান, মোঃ বাবুল খান, জেসমিন আক্তার, পারুল বেগম, আলম মোল্লা, রুবা আক্তার, মোঃ অভি,মোঃ মাসুম হাওলাদার,মোঃ পারভেজ ,মামুন হাওলাদারসহ তারা অস্ত্রের মহড়া দিয়ে রাতের আঁধারে জমি দখল করে ঘর তুলে মহিলাদের রাখেন অভিযোগ করে ভুক্তভোগী সদস্যরা বলেন।

মোঃ লিটন খান ও তার শরিকরা ওই জমি নিজেদের দাবি করে। ইতিমধ্যে বিভিন্ন সময় কয়েকবার জমি জবর দখল করার চেষ্টা করেছিলেন। এ নিয়ে আদালতে মামলা করেন। মামলা চলমান থাকা অবস্থায় গত সোমবার রাতের আঁধারে দেশীয় অস্ত্রের মহড়া দিয়ে ওই জমি দখল করে টিনের চাপরা এবং ঘর তুলে ফেলে লিটনের পক্ষ। তারা এলোপাতাড়ি কুপিয়ে একটি দোকান ঘরের শাটার কেটে ফেলে এবং ২০ বছর ধরে ব্যবসা করে থাকা দোকানের মালিককে অস্ত্রের মুখে জিম্মি করে রাখেন।

এ বিষয় ভুক্তভোগী জমির মালিক সোহরাব মৃধাকে জানতে চাইলে তিনি বলেন, আমার জমির দাতা রূপসান বিবি আমি তার কাছ থেকে জমি ক্রয় করেছি আর লিটন খান অন্য মালিকের কাছ থেকে জমি ক্রয় করেছেন আমার সাথে তার কোন দ্বিধা দ্বন্দ্ব নেই কিন্তু সে রাতের আঁধারে দেশীয় অস্ত্রের মহড়া দিয়ে আমার জমি সহ অনেকের জমি ও দোকান ঘর দখল করে নিয়ে ঘর তুলে তার স্ত্রী বোন এবং অনেক মহিলাকে ঘরে রাখে কিন্তু ওখানে মহিলাদের থাকার মত কোন পরিবেশ নেই। একমাত্র জমি দখলের জন্য মহিলাদেরকে ব্যবহার করছে তারা।
আমি এই জমির দলিল করেছি ২০০৭,২০০৮,২০১১ সালে

আর লিটন খান দলিল করেছে ২০২০ সালে কিন্তু তার জমি নিয়ে জমির মালিকের সাথে দীর্ঘদিন ধরে এগ্রিমেন্ট দলিলের মামলা চলতে আছে। কিন্তু সেই মামলা শেষ না হওয়া পর্যন্ত আইনকে অমান্য করে ভূমিদস্যুর পরিচয় দিয়ে জমি দখল করে ঘর তুলেছে।

জমি দখলের বিষয় লিটন খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ১৯৬৭ সালে মোকসেদ আলী খান এই জমির মালিক আমি ২০২০ সালে তার কাছ থেকে জমি ক্রয় করি এবং এগ্রিমেন্ট চুক্তি বাতিল করে জমির খাজনা খারিজ করে দলিলে রূপান্তরিত করে আমার কাছে বিক্রি করে। এবং তাকে দেশিয় অস্ত্র নিয়ে জমি দখলের বিষয় জানতে চাইলে সে কোন উত্তর দিতে পারেনি।

এ বিষয় বাউফল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এ টি এম আরিচুল হককে জানতে চাইলে তিনি বলেন, জমি সংক্রান্ত বিষয় থানায় অভিযোগ এসেছে আমরা উভয় পক্ষকে থানায় ডাকবো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »